১১ বৈশাখ  ১৪২৬  বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

মাসুদ আহমেদ, শ্রীনগর: জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির কনভয়ে পাথর হামলার ফলে উত্তেজনা ছড়াল অনন্তনাগে। এই ঘটনার জেরে জখম হয়েছেন তাঁর কনভয়ে থাকা একটি গাড়ির চালক। সোমবার ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলার খিরাম ও বিজবেহারা এলাকার মাঝে।

[আরও পড়ুন-রীতি মেনে দাঁড়িপাল্লায় বসে বিপত্তি, মাথায় চোট পেলেন শশী থারুর]

পুলিশ সূ্ত্রে জানা গিয়েছে, সোমবার সকালে অনন্তনাগ জেলার খিরামের একটি দরগায় নমাজ পড়ার পর কয়েকটি গাড়ির কনভয় নিয়ে বিজবেহারায় যাচ্ছিলেন পিডিপি সুপ্রিমো মেহবুবা মুফতি। খিরাম ও বিজেবেহারা এলাকার মধ্যবর্তী স্থানে তাতে আচমকা পাথর নিয়ে হামলা চালায় একদল দুষ্কৃতী। পরিস্থিতি বেগতিক দেখে মেহবুবা মুফতি ও বাকিরা পালাতে সক্ষম হলেও পাথরবাজদের হামলায় জখম হন একটি গাড়ির চালক। ক্ষতিগ্রস্ত হয়েছে গাড়িটিও। এই ঘটনায় জড়িতদের সন্ধানে তল্লাশি শুরু হলেও এখনও পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

[আরও পড়ুন-পাকিস্তানের সুর ‘চুরি করে’ দেশাত্মবোধক গান, বিতর্কে বিজেপি বিধায়ক]

এই ঘটনার আগে সোমবারই টুইট করে বিজেপি নির্বাচনে জিততে বালাকোটের মতো হামলার ছক কষছে বলে অভিযোগ করেন মেহবুবা। তাঁর কথায়, “লোকসভা নির্বাচনে জেতার জন্য ইতিমধ্যেই জওয়ানদের আত্মবলিদানকে প্রচারের হাতিয়ার করেছে বিজেপি। তারপরও প্রথম দফার ভোটের পর তারা হারছে বুঝতে পেরে, জাতীয় সুরক্ষার অজুহাত দিয়ে ফের বালাকোটের মতো হামলার পরিকল্পনা করছে।” পরে বিজবেহারার একটি জনসভায় গিয়ে বালাকোটের ঘটনাকে নাটক বলে উল্লেখ করে পুলওয়ামার ঘটনায় তদন্ত করারও দাবি জানান তিনি।

[আরও পড়ুন- সিবিআইয়ের কাছে রাজীব কুমারের হলফনামার জবাব তলব সুপ্রিম কোর্টের]

২০১৯ সালের লোকসভা নির্বাচনে লড়াই করার জন্য অনন্তনাগ থেকেই প্রার্থী হয়েছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। ২০১৪ সালে এই আসন থেকে জিতেই সংসদে গিয়েছিলেন তিনি। তবে ২০১৫ বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর বিজেপির সঙ্গে জোট বেঁধে রাজ্যের ক্ষমতা দখল করে পিডিপি। তখন মেহবুবার বাবা মুফতি মহম্মদ সইদ রাজ্যের মুখ্যমন্ত্রী পদে বসলেও কয়েকমাস বাদে ২০১৬ সালের জানুয়ারিতে তাঁর মৃত্যু হয়। এরপরই পিডিপি-র দায়িত্বভার সামলানোর পাশাপাশি জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী পদে বসেন মেহবুবা।

প্রসঙ্গত উল্লেখ্য, দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ লোকসভা আসনের অন্তর্গত অনন্তনাগ, কুলগাম, পুলওয়ামা ও সোপিয়ানে ২৯ এপ্রিল থেকে ৬ মে-র মধ্যে তিনদফায় ভোটগ্রহণ হবে।

দেখুন ভিডিও

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং