BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘রামায়ণ’-এ মগ্ন কেন্দ্রীয় মন্ত্রী! সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হতেই সরালেন ছবি

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 28, 2020 9:43 pm|    Updated: March 28, 2020 9:43 pm

Minister delete post of Watching 'Ramayana' after trolled by netigen

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ থেকে শুরু হয়েছে আটের দশকের মেগা রামায়ণের পুনঃসম্প্রচার। তবে সেই পুনঃসম্প্রচার দেখতে দিয়ে ট্রোলড হলেন তিনি। গৃহবন্দি অবস্থায় রামায়ণ দেখার সময় আনন্দের সঙ্গে নিজের একটি ছবিও পোস্ট করেন কেন্দ্রীয় মন্ত্রী। আর তাতেই সমালোচনার কেন্দ্রবিন্দু হয়ে ওঠেন। শেষে পোস্টটি মুছে ফেলতে বাধ্য হন তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর

লকডাউনের সময় মানুষকে ঘরে আটকে রাখতে নানা উপায় বের করছে কেন্দ্রীয় সরকার-সহ রাজ্য সরকার। তাই আট বা নয়ের দশকে দূরদর্শনের বিখ্যাত মেগাগুলি পুনঃসম্প্রচারের সিদ্ধান্ত নেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর। এমনকি এই মেগাটি পুনঃসম্প্রচারের জন্য অনেকে আবেদনও জানান। তাই আজ সকাল ৯টা থেকে রামানন্দ সাগরের ‘রামায়ণ’ পুনঃসম্প্রচার দেখার সময় কিছুটা নস্টালজিক হয়ে পড়েন কেন্দ্রীয় মন্ত্রী। টেলিভিশন সেটের সামনে বসে রামায়ণ দেখার সেই ছবিও সোশ্যাল সাইটে পোস্ট করেন তিনি।

তবে তা পোস্ট করার পরই বিপত্তি। শুভেচ্ছার পরিবর্তে সমালোচনা শুরু হয় তাঁকে ঘিরে। নেটিজেনরা লেখেন, “যেখানে গোটা দেশ নিজেদের অস্তিস্বের সংকটে সেখানে আপনি বসে রামায়ণ দেখছেন? দেশের গরিব মানুষেরা গৃহবন্দি, অর্ধেক শ্রমিকেরা ভিন রাজ্যে গিয়ে ফিরতে পারছেন না, দেশ দুর্দশাগ্রস্ত। আর এমন অবস্থায় কাজকম্মো শিকেয় তুলে মন্ত্রীর মেগা দর্শন!” ফলে এই ছবি মোটেই ভাল মনে নেয়নি নেটদুনিয়া। সমালোচনার চোটে সেই ছবি মুছে কর্মরত অবস্থার ছবি নতুন করে পোস্ট করতে বাধ্য হন তিনি। নেটিজেনদের প্রশ্ন, “এবার তো মহাভারত, ব্যোমকেশ, সার্কাসও দেখানো হবে। তখনও কি এভাবেই ছোটপর্দায় মজবেন মন্ত্রী?”

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় উদ্যোগী বিজেপি, ১ কোটি টাকা করে অনুদান প্রত্যেক সাংসদের]

একদিকে লকডাউনের মধ্যেই দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। অন্যদিকে এক এক করে বাড়ছে মৃতের সংখ্যাও। দেশবাসীকে গৃহবন্দি থাকাকালীন আনন্দ দিতে কেন্দ্রীয় সরকারের এই উদ্যোগকে কিছু মানুষ মেনে নিলেও টেলিভিশনের সামনে বসে রামায়ণে মজে যাওয়াকে বরদাস্ত করতে পারেননি অনেকেই। তাই বাধা ছকের বাইরে বেরিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর এই সময়ে নস্টালজিক হয়ে ওঠাকে ভাল চোখে দেখেননি নেটিজেনরা।

[আরও পড়ুন: হোম কোয়ারেন্টাইন থেকে বেরিয়ে কামড়ে দিল নগ্ন যুবক, মৃত বৃদ্ধা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে