১৩ মাঘ  ১৪২৯  শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

জামিন পাওয়ার পর ফের গ্রেপ্তার সাকেত গোখলে, গুজরাটে প্রতিনিধি দল পাঠাল ক্ষুব্ধ তৃণমূল

Published by: Subhajit Mandal |    Posted: December 9, 2022 9:15 am|    Updated: December 9, 2022 9:15 am

Trinamool's Saket Gokhale arrested again by Gujarat Police | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জামিন পাওয়ার পরও তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখলেকে বৃহস্পতিবার রাতে ফের গ্রেপ্তার করেছে আহমেদাবাদ পুলিশ।  তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন জানান, কোনও নোটিশ বা ওয়ারেন্ট ছাড়াই তাঁকে এদিন গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার দুপুরেই কোর্টে জামিন হয়েছিল সাকেতের। রাতে মুক্তি পাওয়ার পর তিনি যখন আহমেদাবাদ সাইবার ক্রাইম থানা থেকে বেরোন, তখন ফের তাঁকে গ্রেপ্তার করা হয় অন্য একটি মামলা দেখিয়ে। তাতেই ক্ষুব্ধ তৃণমূল।

ফের গ্রেপ্তারি নিয়ে সাকেত বলেন, ‘‘মোরবি সংক্রান্ত আরও একটি মামলা দেখিয়ে আমাকে আবার ধরা হয়েছে। মোদি রাজ্যে এভাবেই বিরোধীদের আটকে রাখা হয়।’’ মঙ্গলবার সাকেতকে জয়পুরে গ্রেপ্তার করেছিল গুজরাট পুলিশ।  বৃহস্পতিবার রাতে ফের গ্রেপ্তারের পর সাকেতকে পুলিশের গাড়িতে মোরবি নিয়ে যাওয়া হয়। সাকেতকে এভাবে গ্রেপ্তার করা নিয়ে তীব্র প্রতিক্রিয়া দিয়েছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন বলছেন, মোরবির সেতু ভাঙা নিয়ে এখনও কাউকে গ্রেপ্তার করা হল না। অথচ আমাদের মুখপাত্রকে একের পর এক ভুয়ো মামলায় গ্রেপ্তার করা হচ্ছে। আমরা ক্ষুব্ধ এবং বিরক্ত। আর সাকেতের গুরুতর হৃদরোগের সমস্যাও আছে। সেটা নিয়েও উদ্বিগ্ন।

[আরও পড়ুন: ঘরে-বাইরে বিরোধিতা সামলেও গুজরাট বিধানসভা নির্বাচনে জয়ী জাদেজার স্ত্রী]

সাকেতের গ্রেপ্তারি যে সহজে মেনে নেওয়া হবে না, সেটা স্পষ্ট করে দিয়েছে ঘাসফুল শিবির। শুক্রবার সকালে মোরবি থানায় যাচ্ছে তৃণমূল সাংসদদের একটি প্রতিনিধি দল। সেই সাংসদদের প্রতিনিধি দলে রয়েছেন রাজ্যসভার সাংসদ দোলা সেন এবং ডাঃ শান্তনু সেন। লোকসভার তিন সাংসদকেও পাঠানো হচ্ছে গুজরাটে। খলিলুর রহমান, অসিত কুমার মাল এবং সুনীল মণ্ডল, যাচ্ছেন ওই প্রতিনিধি দলে।

[আরও পড়ুন: একসঙ্গে ছ’টি লেনে ছুটবে গাড়ি! দেশের দীর্ঘতম এলিভেটেড ফ্লাইওভার তৈরি হচ্ছে কেরলে]

আসলে, তৃণমূলের ওই মুখপাত্রকে গুজরাট পুলিশ গ্রেপ্তার করেছিল একটি টুইটের জন্য। অক্টোবরে গুজরাটের (Gujarat) মোরবিতে সেতু বিপর্যয়ের জেরে সাকেত গোখলে একটি টুইট করে গুজরাট প্রশাসনের ভূমিকার কড়া সমালোচনা করেছিলেন তিনি। সেই সঙ্গে একটি RTI-এর তথ্য তুলে দাবি করেছিলেন মোরবির সেতুভঙ্গের পর মোদির গুজরাট সফরে খরচ হয়েছে ৩১ কোটি টাকা। কিন্তু গুজরাট পুলিশের দাবি ছিল, এটি একটি ভুয়ো তথ্য। প্রধানমন্ত্রীর সফরের খরচ নিয়ে কোনও RTI-এর জবাব সরকারের তরফে দেওয়াই হয়নি। সেই মামলায় জামিন পাওয়ার পর অন্য একটি মামলা দেখিয়ে তাঁকে ফের গ্রেপ্তার করা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে