Advertisement
Advertisement

Breaking News

পাকিস্তান

পাকিস্তানে আক্রমণের ছক কষছে ভারত, অভিযোগ পাক বিদেশমন্ত্রীর

ভারতের হামলার আশঙ্কায় আতঙ্কে পাকিস্তান।

Shah Mahmood Qureshi accuses India of 'hatching new plot' against pak.
Published by: Soumya Mukherjee
  • Posted:April 7, 2019 8:12 pm
  • Updated:May 21, 2020 6:46 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের মাটিতে সামরিক হামলার ছক কষছে ভারত। এমনই অভিযোগ করলেন সেদেশের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। পাকিস্তানের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এপ্রিল মাসের ১৬ তারিখ থেকে ২০ তারিখের মধ্যে ওই হামলা হতে পারে দাবি করেছেন শাহ মেহমুদ কুরেশি।

[আরও পড়ুন-সাইক্লোনের দাপটে নিশ্চিহ্ন আশ্রয়, আমগাছই আঁতুড়ঘর তরুণীর]

তাঁর অভিযোগ, পাকিস্তানের গোয়েন্দারা জানিয়েছে যে পাকিস্তানে হামলা করার জন্য নতুন করে পরিকল্পনা নিয়েছে ভারত। আগামী ১৬ থেকে ২০ তারিখে মধ্যে তারা পাকিস্তানে সামরিক হামলা চালানোর ছক কষছে। এপ্রসঙ্গে তাঁর দাবি, গত ১৪ ফেব্রুয়ারি জম্মু ও কাশ্মীরের পুলওয়ামাতে জইশ-ই-মহম্মদ জঙ্গিরা যে রকম হামলা চালিয়েছে ছিল। ঠিক সেই রকম হামলাই পাক-অধিকৃত কাশ্মীর উপত্যকায় করতে চাইছে ভারত।

Advertisement

[আরও পড়ুন- যুদ্ধের আবহ তৈরি করে ভোটে জেতার চেষ্টা করছে বিজেপি, দাবি ইমরানের]

গত ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীর ন্যাশনাল হাইওয়ে দিয়ে যাচ্ছিল সিআরপিএফ-এর ৭৮টি গাড়ির একটি কনভয়। দুপুর ৩টে ১৫ মিনিট নাগাদ পুলওয়ামার অবন্তীপোরা এলাকায় তার উপর বিস্ফোরক ভরতি গাড়ি নিয়ে আত্মঘাতী হামলা চালায় আদিল দার নামে এক জঙ্গি। এর ফলে শহিদ হন ৪৯ জন জওয়ান। কিছুক্ষণ পরেই এই হামলার দায় স্বীকার করে পাকিস্তানের আশ্রয়ে থাকা জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ

Advertisement

[আরও পড়ুন- সার্কাস দেখানোর সময় রিং মাস্টারের উপর চড়াও সিংহ, দেখুন রোমহর্ষক ভিডিও]

বিষয়টি জানতে পারার পরেই ভারতের পাশাপাশি পাকিস্তানের মদতপুষ্ট এই জঙ্গি সংগঠনের বিরুদ্ধে গর্জে ওঠে প্রায় গোটা বিশ্ব। আমেরিকা থেকে ফ্রান্স, সবাই নিন্দা জানানোর পাশাপাশি এই পরিস্থিতিতে ভারতের পাশে থাকার বার্তাও দেয়। এই হামলার জন্য সরাসরি পাকিস্তানকে দায়ী করে উপযুক্ত শিক্ষা দেওয়ার হুঁশিয়ারি দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাকিস্তানের থেকে মোস্ট ফেভারড নেশনের তকমা কেড়ে নেওয়ার পাশাপাশি সেদেশ থেকে আসা সমস্ত পণ্যের উপর ২০০ শতাংশ শুল্ক চাপানো হয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ