৮ জ্যৈষ্ঠ  ১৪২৬  বৃহস্পতিবার ২৩ মে ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে অবসান হল সব জল্পনার। উত্তরপ্রদেশের বারাণসী কেন্দ্রের কংগ্রেস প্রার্থী হিসেবে ঘোষিত হল অজয় রাই-এর নাম। ২০১৪ সালে এই আসন থেকেই নরেন্দ্র মোদির বিরুদ্ধে লড়াই করে তৃতীয় স্থান পেয়েছিলেন অজয় রাই। তারপরও ফের একবার তাঁর প্রতি ভরসা রাখল দল। বৃহস্পতিবার বারাণসীতে মোদির রোড শো’কে কেন্দ্র করে যখন সাজো সাজো রব ঠিক তখনই নিজেদের প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস।

গত কয়েকদিন ধরে দেশের রাজনৈতিক মহলে জল্পনা চলছিল যে ‘ব্রহ্মাস্ত্র‘ প্রিয়াঙ্কা গান্ধীকে মোদির বিরুদ্ধে দাঁড় করাতে পারে কংগ্রেস। সেই জল্পনায় ইন্ধন জোগায় রাহুল গান্ধীর একটি বক্তব্য। গত সপ্তাহে এপ্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি আপনাদের জল্পনার মধ্যে রাখতে চাই। কারণ, জল্পনা থাকা সবসময় খারাপ নয়।” জল্পনা জিইয়ে রাখেন ৪৭ বছরের প্রিয়াঙ্কাও। বারাণসী থেকে দাঁড়াবেন কিনা জানতে চাওয়ায় বলেন, “যদি দল মনে করে।”

[আরও পড়ুন-বিরাট রোড শো করে মনোনয়ন জমা দেবেন মোদি, সেজে উঠেছে বারাণসী]

 জানুয়ারি মাসে রাজনীতিতে আসার পরেই দল যখন তাঁকে পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্ব দিয়েছিল জল্পনার সূত্রপাত হয়েছিল তখন থেকেই। আর দায়িত্ব পাওয়ার পরেই প্রিয়াঙ্কা তিনদিন ধরে পূর্ব উত্তরপ্রদেশে যে নৌকা প্রচার চালান তা শেষ হয়েছিল এই বারাণসীতেই। এমনকী কংগ্রেসের নেতা-কর্মীদের সঙ্গে আলোচনার সময় সোনিয়া গান্ধীর কেন্দ্র রায়বরেলি দাঁড়ানোর বিষয়ে প্রস্তাব উঠলে প্রিয়াঙ্কা বলেন, “কেন বারাণসী নয়?”

[আরও পড়ুন-নির্বাচনী পারদ চরছে রাজস্থানে, পদ্মিনী-মীরাবাঈকে ভুলে তুঙ্গে পুলওয়ামা চর্চা]

উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় জনসভা করার সময় মোদি নিজের কেন্দ্র বারাণসীকে অবহেলা করছেন বলে বারবার অভিযোগ করেছেন প্রিয়াঙ্কা। পাঁচ বছরে বহুবার বিদেশ সফরে গেলেও মোদি কবার বারাণসীতে এসেছেন তা নিয়ে প্রশ্ন করেন তিনি। বলেন, “বারাণসীর মানুষের সঙ্গে কথা বলে অবাক হয়ে যাই আমি। কারণ, তাঁরা আমাকে জানান গত পাঁচ বছরে এই লোকসভা কেন্দ্রের অধীনে থাকা একটি গ্রামেও পা পড়েনি প্রধানমন্ত্রীর। দেখা করতে যাননি কোনও পরিবারের সঙ্গেও।” দায়িত্ব পাওয়ার পর থেকেই প্রধানমন্ত্রীকে আক্রমণ করতে দেখে অনেকে ভেবেছিলেন, মোদিকে রুখতে প্রিয়াঙ্কার উপরই ভরসা করছে কংগ্রেস। দলীয় নেতা-কর্মীরাও চাইছিলেন প্রিয়াঙ্কা যাতে বারাণসী থেকে ভোটে দাঁড়ান। কিন্তু, সেইসব জল্পনার অবসান ঘটিয়ে বারাণসীর কংগ্রেস প্রার্থী হিসেবে ঘোষণা করা হল অজয় রাই-এর নাম।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং