BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

গেরুয়া ঝড় বলিপাড়াতেও, সেলেবদের মধ্যে এগিয়ে বিজেপি প্রার্থীরাই

Published by: Bishakha Pal |    Posted: May 23, 2019 8:54 pm|    Updated: May 23, 2019 8:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে এখন মোদি-ঝড়। গোটা দেশে বইছে গেরুয়া হাওয়া। একই ছবি ক্রীড়া এবং বলিউডের অন্দরমহলেও। কারণ এবছর দেশে তারকাপ্রার্থীর সংখ্যা নেহাত কম নয়। আর তাতে রয়েছে বলিউডের অভিনেতা-অভিনেত্রী এবং খেলোয়াড়দের নাম। যাঁরা বিজেপির হয়ে এবছর নির্বাচনে দাঁড়িয়েছিলেন, তাঁদের বেশিরভাগেরই জয় সুনিশ্চিত। তবে কংগ্রেসের পক্ষ থেকে যাঁরা দাঁড়িয়েছিলেন, তাঁদের মধ্যে বেশিরভাগ তারকা প্রার্থীই হারের মুখে।

কংগ্রেসের এই তারকা প্রার্থীর মধ্যে রয়েছেন সঞ্জয় দত্তের বোন প্রিয়া দত্ত। এবছর মুম্বই উত্তর মধ্য কেন্দ্র থেকে লড়েছিলেন তিনি। ভোট গণনার পর দেখা যাচ্ছে বিজেপি প্রার্থী পুনম মহাজনের বিরুদ্ধে হেরে যান তিনি। একই অবস্থা উর্মিলা মাতণ্ডকরেরও। তিনিও কংগ্রেসের হয়ে লড়ছিলেন মুম্বই উত্তর কেন্দ্র থেকে। কিন্তু বিজেপি প্রার্থীর গোপাল শেট্টির থেকে অনেকটাই পিছিয়ে পড়েন তিনি। প্রায় ৪ লক্ষেরও বেশি ভোটে তিনি পরাজিত হন। কংগ্রেসের হয়ে দক্ষিণ দিল্লি কেন্দ্র থেকে লড়ছিলেন বিজেন্দর সিং। গেরুয়া ঝড়ে ধাক্কা খেয়েছেন তিনিও। ফতেপুর সিক্রিতেও কংগ্রেস প্রার্থী অভিনেতা রাজ বব্বরও হেরে গিয়েছেন। এবছর ভোটের আগে দলবদলে বিজেপি থেকে কংগ্রেসে গিয়েছিলেন অভিনেতা শত্রুঘ্ন সিনহা। সিদ্ধান্ত যে তাঁর ঠিক ছিল না, তা অভিনেতার কেন্দ্র পাটনা সাহিবের ফলাফলই বলছে।

[ আরও পড়ুন: গুরদাসপুর থেকে এগিয়ে সানি লিওনে! অর্ণব গোস্বামীকে কী বললেন অভিনেত্রী? ]

কিন্তু বিজেপির হয়ে যাঁরা লড়াই করেছিলেন, তাঁরা কিন্তু লোকসভায় আসন পাকা করতে চলেছেন বলেই মনে করা হচ্ছে। এর মধ্যে প্রথমেই রয়েছেন হেমা মালিনী। এবছর মথুরা কেন্দ্র থেকে লড়েছিলেন তিনি। দেওল পরিবারের আরও একজন এবছর বিজেপির হয়েই লড়াই করেন। তিনি সানি দেওল। গুরদাসপুর থেকে জিতে গিয়েছেন তিনি। চণ্ডীগড় থেকে এবছর কিরণ খের বিজেপির হয়ে লড়েছিলেন। তাঁরও জয়ের দিকেই পাল্লা ভারী। এছাড়া গোরক্ষপুর থেকেও এবছর নতুন তারকাপ্রার্থীকে ভোটে লড়তে পাঠিয়েছিল বিজেপি। তিনি ভোজপুরী সুপারস্টার রবি কিষেণ। তিনি ইতিমধ্যেই জয়ী। বিশেষজ্ঞদের মতে, দিল্লি পূর্ব থেকে গৌতম গম্ভীরও জিতে গিয়েছেন। একমাত্র বিজেপির রামপুরের প্রার্থী জয়াপ্রদাই তেমন যুত করতে পারলেন না।

সেলেব্রিটিদের মধ্যে একমাত্র প্রকাশ রাজই নির্দল প্রার্থী হিসেবে লড়েছিলেন। বেঙ্গালুরু সেন্ট্রাল কেন্দ্রে দাঁড়িয়েছিলেন তিনি। কিন্তু গণনার মাঝপথেই তিনি নিজের হার নিয়ে কার্যত নিশ্চিত হয়ে গণনাকেন্দ্র ছেড়ে যান তিনি।

[ আরও পড়ুন: ‘মোক্ষম চড়’, নির্বাচনী লড়াইয়ে নিজের পরাজয়ের স্বীকারোক্তি প্রকাশ রাজের ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement