টুইটে ইসলাম বিরোধী মন্তব্যের জের, দুবাইয়ে চাকরি খোয়ালেন ভারতীয় শেফ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইসলাম বিরোধী টুইট করে কাজ হারালেন ভারতীয় শেফ। ঘটনাটি ঘটেছে দুবাইয়ের জে ডব্লিউ ম্যারিয়ট হোটেলে। এই হোটেলর অধীনে রয়েছে ‘রংমহল’ রেস্তরাঁ। সেখানকারই নামকরা শেফ অতুল কোচর(৪৮)। তাঁকেই বরখাস্ত করেছেন হোটেল কর্তৃপক্ষ। এই প্রসঙ্গে হোটেলের জেনারেল ম্যানেজার বিল কেফার বলেন, ‘টুইটারে শেফ অতুল কোচারের সাম্প্রতিক মন্তব্যের পর তাঁর সঙ্গে সমস্ত ব্যবসায়িক চুক্তি বাতিল করা হয়েছে। খুব বেশিদিন তিনি আর এই হোটেলে থাকছেন না।’ ইতিমধ্যেই বিতর্কিত টুইটটি ডিলিট করে দিয়েছেন অতুল কোচর।

[জানেন, সিঙ্গাপুরে ট্রাম্প-কিমের বৈঠকে নিরাপত্তা দিলেন কারা ?]

উল্লেখ্য, ঘটনার সূত্রপাত চলতি মাসের দশ তারিখে। ওইদিনই ইসলাম বিরোধী টুইটটি করেন অতুল কোচর। মার্কিন টিভি শো কোয়ান্টিকো-তে হিন্দু ধর্মাবলম্বীদের সন্ত্রাসবাদী হিসেবে দেখানো হয়েছে। সেই টিভি শো-তেই অভিনয় করছেন বলিউড ডিভা প্রিয়াঙ্কা চোপড়া। মূলত ওই টুইটে অভিনেত্রীকেই কটাক্ষ করেছেন শেফ। তিনি লেখেন, ‘ হিন্দুদের আবেগের প্রতি আপনার কোনও সম্মানবোধ নেই ভেবে দুঃখ লাগছে। হিন্দুরা দু’হাজারেরও বেশি সময় ধরে ইসলামি সন্ত্রাসের শিকার হয়েছে। আপনাকে ধিক্কার।’ এহেন টুইট দেখে সোশ্যাল মিডিয়াতেই ক্ষোভ উগরে দেন নেটিজেনরা। কোচরের টুইটকে কেন্দ্র করে শুরু হয়ে যায় সমালোচনার ঝড়। সোশ্যাল সাইটের এহেন প্রতিক্রিয়া দেখেই পদক্ষেপ নেয় জেডব্লিউ ম্যারিয়ট হোটেল। শেফ অতুল কোচরের চুক্তি বাতিল করে দেওয়া হয়। এদিকে চাকরি খোয়ানোর সঙ্গে সঙ্গেই পরবর্তী টুইট করে ক্ষমা চেয়ে নিয়েছেন মিস্টার কোচর। তবে তাতে বরফ গলেনি। তাই খুব শিগগির দুবাইয়ের পাট গুটিয়ে দেশ ফিরছেন অতুল কোচার।

[বাংলাদেশে মুক্তমনা বাচ্চু খুনের নেপথ্যে জঙ্গি সংগঠন আনসার-আল-ইসলাম]


চাকরি খোয়ানোর পর শেফ বলেন, হোটেল কর্তৃপক্ষের সিদ্ধান্তে একেবারে ভেঙে পড়েছি। কিন্তু মেনে নিয়েছি। এটা খুব দুঃখের। তিনি আশা করেন তাঁর বন্ধু ও শুভাকাঙ্ক্ষীরা ওই বিতর্কিত টুইটের জন্য তাঁকে ক্ষমা করে দেবেন। এদিকে এহেন টুইটকে ঘিরে সোশ্যাল সাইটে নানারকম প্রতিক্রিয়া দেখা গিয়েছে। নেটিজেনদের কেউ অতুল কোচরকে বরখাস্ত করার দাবি জানিয়েছেন হোটেল কর্তৃপক্ষের কাছে। বাকিরা জেডব্লিউ ম্যারিয়ট হোটেলকেই বয়কট করেছেন। যাই হোক শেফকে ছাঁটাই করে আপাতত সেই ক্ষোভের আগুনে জল ঢেলেছেন হোটেল কর্তৃপক্ষ। সাফ জানিয়ে দেওয়া হয়েছে, অতুল কোচরের দৃষ্টিভঙ্গির সঙ্গে হোটেলের দৃষ্টিভঙ্গির কোনও মিল নেই। তাই শেফকেই বরখাস্ত করা হয়েছে। অতুল কোচরকে বাদ দিয়েই চলবে দুবাইয়ের জেডব্লিউ ম্যারিয়ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *