BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ভারতেই, আগের সূচিই বহাল রাখল ICC

Published by: Subhamay Mandal |    Posted: August 7, 2020 10:12 pm|    Updated: August 7, 2020 10:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার কোপে এ বছরের মতো বাতিল টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ। আগামী বছর বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব থাকছে ভারতের কাঁধেই। আর এবছর বাতিল হওয়া বিশ্বকাপের আসর ২০২২ সালে বসবে অস্ট্রেলিয়ায়। শুক্রবার আইসিসি’র (ICC) একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, “করোনা মহামারীর জন্য এবছরের বিশ্বকাপ ২০২২ সালে হবে অস্ট্রেলিয়ায়। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী আগামী বছর ২০২১ সালের বিশ্বকাপের আসর বসবে ভারতে।” একইসঙ্গে মহিলাদের ক্রিকেট বিশ্বকাপ ২০২২ সাল পর্যন্ত স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে আইসিসি।

করোনার জেরে একের পর এক টুর্নামেন্ট বাতিল কিংবা স্থগিত করে দিতে হয়েছে। স্থগিত হয়ে গিয়েছিল আইপিএলও। আইসিসি আগেই জানিয়ে দিয়েছিল, এমন পরিস্থিতিতে এশিয়া কাপের আয়োজনও সম্ভব নয়। ক্রিকেটার, সাপোর্টিং স্টাফ, সমর্থক-সহ সকলের সুরক্ষার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। চলতি বছর ১৯ অক্টোবর শুরু হওয়ার কথা ছিল কুড়ি-বিশের বিশ্বকাপ। শেষ হত ১৫ নভেম্বর। কিন্তু বর্তমান পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডও (CA) চাইছিল এবারের মতো যেন টুর্নামেন্ট স্থগিতেরই সিদ্ধান্ত নেয় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। কারণ এতগুলো দলের ক্রিকেটারদের কোয়ারেন্টাইনের ব্যবস্থা, হোটেলের ব্যবস্থা করা মুখের কথা নয়। তাছাড়া খেলার মাঠেও সকলের সুরক্ষার গুরু দায়িত্ব নিতে হবে।

[আরও পড়ুন: বাদ সাধল আইপিএল, ২০২১ পর্যন্ত পিছিয়ে গেল ভারত-ইংল্যান্ড সিরিজ]

তারা ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে। ভারতে বসবে আগামী বছরের বিশ্বকাপের আসর। পূর্ব নির্ধারিতই ছিল সেটা। কিন্তু করোন পরিস্থিতি আগামী বছর যদি আরও খারাপ হয় তখন কী হবে? চিফ একজিকিউটিভ মনু সাহানি জানিয়েছেন, “স্বচ্ছতার সঙ্গে আগামিদিনের ক্রিকেট সূচি তৈরি করা হচ্ছে। পরিস্থিতির উপর পুরোটাই নির্ভর করছে। আগামী বছর ভারতে বিশ্বকাপের আসর বসবে যা পূর্ব নির্ধারিত ছিল। আর এবছরের বিশ্বকাপ ২০২২ সালে আয়োজিত হবে। অস্ট্রেলিয়াতেই হবে।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement