সিএবি-র বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পাচ্ছেন মনোজ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা মরশুমে ধারাবাহিকভাবে ভাল পারফর্ম করার পুরস্কার পেতে চলেছেন বাংলা দলের অধিনায়ক মনোজ তিওয়ারি। আগামী ২৭ জুলাই ইডেনে আনুষ্ঠানিকভাবে তাঁর হাতে বাংলার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার তুলে দেওয়া হবে।

মনোজের পাশাপাশি ২০১৬-১৭ মরশুমের সেরা বোলারের পুরস্কার পাচ্ছেন অশোক দিন্দা। বর্ষসেরা জেন্টলম্যান ক্রিকেটার হিসেবে সিএবি বেছে নিয়েছে অভিমন্যু ঈশ্বরণকে। এদিকে ২২ জুলাই বেঙ্গালুরুতে কেএসসিএ টুর্নামেন্টে অংশ নিতে চলা সিএবি একাদশের নামও ঘোষণা করা হয়েছে।

[সানির গানে নেচে মহিলাদের চ্যালেঞ্জ জানালেন গেইল!]

২০১৬-১৭ মরশুমে রনজি ট্রফিতে বাংলা সাফল্য পায়নি। তবে ব্যাট হাতে এবং নেতা হিসেবে একাধিকবার দলকে খাদ থেকে টেনে তুলেছেন সেই মনোজই। দু’টি সেঞ্চুরি ও দু’টি অর্ধশতরান মিলিয়ে ১৪টি ইনিংসে ৬৪৩ রান ছিল তাঁর ঝুলিতে। গড় ৪৯.৪৬। তাই বর্ষসেরা ক্রিকেটার হিসেবে তাঁকে বেছে নেওয়ায় আপ্লুত মনোজ। তাঁকে এমন সম্মান দেওয়ার জন্য সোশ্যাল মিডিয়ায় বাংলা ক্রিকেট সংস্থাকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। লিখেছেন, “বাংলার ক্রিকেটপ্রেমীদের সমর্থন সবসময় সঙ্গে ছিল এবং আছে। দলের হয়ে প্রতিটা ম্যাচই আমার কাছে স্পেশাল। নিজের দলকে শীর্ষে দেখাই আসল লক্ষ্য আমার।” এদিকে, ১২টি ইনিংসে ৩৯টি উইকেট তুলে নিয়ে বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতে নিয়েছেন পেসার দিন্দা।

বাংলার ক্রিকেটমহলে প্রশ্ন উঠছে, ব্যাট হাতে এত ভাল পারফর্ম করার পরও কি জাতীয় দলে ডাক পাবেন না মনোজ? ঋষভ পন্থের মতো আইপিএল-এ ভাল পারফর্ম করা তরুণও দেশের জার্সি গায়ে খেলার সুযোগ পাচ্ছেন। কিন্তু ব্রাত্যই থেকে যাচ্ছেন মনোজ-দিন্দারা। তবে এসব চিন্তা মাথায় ঢোকাতে চান না বাংলার তারকারা। আসন্ন রনজি ট্রফিতে ভাল পারফর্ম করাকেই পাখির চোখ করছেন তাঁরা।

[ভারত অধিনায়ক মিতালির সামনে নয়া রেকর্ডের হাতছানি]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *