এই ধনতেরসে কোন ধাতুটি আপনার জন্য সবথেকে শুভ?

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কার্তিক মাসের শুক্লপক্ষের এয়োদশী তিথি। ধনতেরস। কথায় বলে আজকের দিনে মূল্যবান ধাতুর জৌলুসে আকৃষ্ট হয়ে নাকি স্বয়ং মা লক্ষ্মী আসেন গৃহস্থের বাড়িতে। তাঁরই সঙ্গে সঙ্গে আসে সুখ ও সমৃদ্ধি। কিন্তু ধনতেরস মানেই যে শুধু সোনা কিনতে হবে তা তো নয়। বলা হয়, সাধ্য ও রাশি অনুযায়ী যে কোনও শুদ্ধ ধাতু কিনলেই মঙ্গল হয়। যেমন –

[দিওয়ালিতে লক্ষ্মী পুজোয় এই ভুলগুলি একেবারেই করবেন না]

মেষ এই জাতকদের এবার একটু সজাগ থাকতে হবে। এ বছর আর্থিক দিক থেকে সমস্যার মুখে পড়তে পারেন। তাই অল্প হলেও এবার সোনা কিনে রাখা প্রয়োজন। আর সৌভাগ্যের খাতিরে কেনা সোনাটি লক্ষ্মীর পায়ের কাছে রাখবেন।

বৃষ বছরটা ভালই কাটবে। তাই টাকার দিকে না তাকিয়ে একটা সোনার কয়েন ও রুপোর কয়েন কিনে ফেলতে পারেন। তা ঠাকুরঘরেই রেখে দিন।

মিথুন– এই রাশির পক্ষেও সময়টা শুভ। তবে কাজ মিটতে একটু দেরী হতে পারে। সম্পদ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। একটি সোনা কিংবা রুপোর কয়েন কিনতে পারেন।

gold-jewellery-buyers

কর্কট এই রাশির জাতকরা একটু সাবধান থাকবেন। অকারণে অপচয় হতে পারে এ বছর। তাই আপনাদের পিতল কেনাই শুভ।

সিংহ– খুব একটা মন্দ না, আবার খুব ভালও যাবে না এই বছরটা। মা লক্ষ্মীকে তুষ্ট করতে তাই হলুদ ধাতু কিনুন। সোনা কিংবা পিতল, যেটা আপনার সাধ্যের মধ্যে।

কন্যা– এই রাশির পক্ষে বছরটা ভালই যাবে। কিন্তু চাকরির ক্ষেত্রে সাবধান। তাই সোনা কিনবেন এবং অবশ্যই তা লক্ষ্মী ঠাকুরের পায়ের কাছে রাখবেন।

তুলা– এই রাশির জাতকরা একদম নিশ্চিন্তে থাকুন। বছর আপনাদের খুবই ভাল যাবে। তবুও সৌভাগ্যের জন্য রুপোর গহনা বা কয়েন কিনতে পারেন।

download (1)

বৃশ্চিক– এই বছরটা খুব একটা ভাল যাবে না। তবে খুব বেশি খারাপ যাতে না হয় এর জন্য ধনতেরাসে পিতল কিনুন।

ধনু– রুপোর কয়েন কিনুন। এই বছর আপনাদের খুবই ভাল যাবে। বাড়ি কিংবা গাড়ি কেনার যোগও রয়েছে।

মকর– আপনাদের কাছে সময়ই সুযোগ। সেই সুযোগ কীভাবে কাজে লাগাবেন তা আপনার কর্মের উপরই নির্ভর করবে। সৌভাগ্যের খাতিরে রুপো কিনুন। অবিবাহিতদের বিবাহ যোগ রয়েছে।

কুম্ভ– বছরটা ভালই যাবে। সমস্ত দিকে সাফল্যের যোগ রয়েছে। কাজে মনোযোগ দিলে উন্নতি কেউ আটকাতে পারবে না। ভাগ্য সুপ্রসন্ন রাখতে পিতল কিনুন।

download

মীন– এবছর একটু শরীরের দিকে বাড়তি খেয়াল রাখুন। অসুস্থ হয়ে পড়ার সম্ভাবনা প্রবল। রুপোর কিছু অবশ্যই কিনুন। আর তা লক্ষ্মী ঠাকুরের পায়ে রেখে দেবেন।

[দিওয়ালিতে সোনা কিনবেন? না ঠকতে মাথায় রাখুন এই বিষয়গুলি]

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *