BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বছরে কতবার যৌন মিলনে সুখের হবে দাম্পত্য? গবেষণায় উঠে এল তথ্য

Published by: Akash Misra |    Posted: January 28, 2022 8:05 pm|    Updated: January 28, 2022 10:16 pm

Here’s How Much Physical Intimacy You Should Have for a healthy Relationship | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধুই মন ভরা ভালবাসা নয়, যৌন মিলনও অত্যন্ত গুরুত্বপূর্ণ সুখী দাম্পত্যের জন্য। কিন্তু জানেন কি বছরে ঠিক কতবার যৌন মিলনে লিপ্ত হলে সুখের হবে আপনার দাম্পত্য?

সম্প্রতি একটি বিজ্ঞান বিষয়ক গবেষণাপত্রে প্রকাশিত এক গবেষণায় বেরিয়ে আসে এক অবাক করা তথ্য। যেখানে দেখা গিয়েছে বয়স ভেদে বিভিন্ন মানুষের বাৎসরিক যৌন মিলনের হিসেবটা একেবারেই আলাদা। আর এর সঙ্গে দারুণভাবে যোগ রয়েছে সুখী দাম্পত্যের।

ব্যাপারটা একটু খোলসা করে বলা যাক। ২৬ হাজার মানুষের উপর করা এই গবেষণা থেকে পাওয়া তথ্য অনুযায়ী, একজন প্রাপ্তবয়স্ক মানুষ বছরে ৫৪ বার শারীরিক সঙ্গমে লিপ্ত হন। যা কিনা গড়ে সপ্তাহে একবার।  

'Partner Swapping' racket busted in Kerala 7 arrested

[আরও পড়ুন: যৌনতার একঘেয়েমি কাটাতে প্রতি রাতে সঙ্গী বদল, নিজের স্ত্রীকে পাঠাতেন বন্ধুর কাছে, তারপর…]

গবেষকরা আরও জানিয়েছেন, ২০ থেকে ৩০ বছর বয়সি তরুণ প্রজন্মের মানুষরা বছরে প্রায় ৮০ বার যৌন সঙ্গমে লিপ্ত হন। গবেষণা থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এই প্রজন্মের মানুষেরাই সবচেয়ে বেশি সুখী দাম্পত্য উপভোগ করেন। অন্যদিকে, মাঝ বয়সের মানুষদের ক্ষেত্রে এই সংখ্যা বছরে ২০ বারের মতো। চিকিৎসকদের কথায়, তবে বয়স বাড়লে, সংসারের নানা চাপ মানসিক চাপ ও দাম্পত্যের সমস্যা কমিয়ে দেয় মিলনের প্রবণতা। আর তার ফলেই বয়স বাড়লে যৌন চাহিদাও কমতে থাকে। গবেষকরা দাবি করেছেন, তবে অধিকাংশ মানুষই জানিয়েছেন যে, যৌন মিলনে সংখ্যার থেকেও বেশি গুরুত্বপূর্ণ অনুভূতি। বিশেষত সঙ্গীর চাহিদা বুঝে এবং নিজের চাহিদাকে উজাড় করে যদি দুজনের মধ্যে সামঞ্জস্য বজায় থাকে তাহলে যৌন মিলনের সংখ্যা না গোণাই শ্রেয়। এখানে ভালবাসাটাই গুরুত্ব পাবে সবচেয়ে বেশি। 

couple love tips

[আরও পড়ুন: জানেন, কোন পেশার মানুষ সবচেয়ে বেশি পরকীয়ায় আগ্রহী? সমীক্ষায় এল অবাক করা তথ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে