BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

দিনে একাধিকবার সঙ্গম? তবে জেনে নিন তার কিছু ভালমন্দ

Published by: Bishakha Pal |    Posted: August 19, 2018 8:27 pm|    Updated: August 19, 2018 8:27 pm

If you intimate frequently, keep in mind these things

প্রতীকী ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘন ঘন যৌনখেলায় মাতার নেশা অনেকেরই আছে। দিনে তো কেউ কেউ দুই থেকে তিনবার সেক্স করে। এতে যৌনখিদে তো মেটেই, তার সঙ্গে আরও অনেক কিছু হয়। সবকিছুই খারাপ-ভাল, দুটো দিকই আছে। এক্ষেত্রেও তার ব্যতিক্রম নয়। তাই যদি আপনার ঘন ঘন সেক্স করার প্রবণতা থাকে, তবে সেই ভাল আর খারাপ দিকগুলো জেনে রাখা দরকার।

এক্ষেত্রে একটা খুব ভাল দিক হল, যত বেশি সেক্স, তত গাঢ় সম্পর্ক। যৌনতার সময় দুটি শরীর কাছাকাছি আসে। তখন অনেক না বলা অনুভূতিরও বহিঃপ্রকাশ ঘটে। দু’জনের মধ্যে সম্পর্ক গভীর হয়। শারীরিক খিদে মিটে গেলে সেই জায়গায় চলে আসে ইমোশন। দু’জন তাদের মানসিক চাহিদাগুলো খুঁজতে শুরু করে, শেয়ার করতে শুরু করে। ফলে স্বাভাবিকভাবে একে অন্যকে জানার পরিধি আরও বেড়ে যায়। সম্পর্কের এটা অবশ্যই গুরুত্বপূর্ণ দিক। তবে হ্যাঁ। যতটা শরীর নিতে পারবে, ততটাই সেক্স করুন। গুরু ভোজন কিন্তু শরীরের পক্ষে ক্ষতিকর।

পুরুষরা নন, পরকীয়া বেশি উপভোগ করেন মহিলারাই ]

যৌনতা বেশি করলে মানুষ অনেক বেশি হালকা থাকে। সমীক্ষা বলছে, যারা বেশি সেক্স করে, তাদের মানসিক সমস্যা কম হয়। তাদের ভয়, উদ্বেগ, রাগ এগুলো কম থাকে। যে কোনও পরিস্থিতিতে মাথা ঠান্ডা করে সমস্যার সমাধান করতে অভ্যস্ত হয়। কারণ একটাই। হরমোন। সেক্স বেশি করলে হরমোন ঠিকমতো ক্ষরিত হয়। ফলে শারীরবৃত্তীয় ক্রিয়াগুলি ঠিক থাকে। আর ঠিক এই কারণেই নিয়মিত সেক্স করলে ত্বকের উজ্জ্বলতা বাড়ে। কারণ, এতে রক্তসঞ্চালন বাড়ে। শরীরের সর্বত্র ঠিকভাবে রক্ত পৌঁছয়। আর তার প্রকাশ ঘটে ত্বকে। 

নিয়মিত সেক্স করতে আরও একটি উপকার হয়। শরীরের ব্যথা কমে। স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয়ের এক গবেষণা বলছে, এর ফলে ধৈর্যশক্তি বাড়ে। ব্যথা ও অনুভূতির মধ্যে একটি গভীর সম্পর্ক আছে। সেক্স যেহেতু অনুভূতিকে প্রভাবিত করে, সেই কারণে বেশি ব্যথা লাগলেও তা অতটা অনুভূত হয় না। একটি পরীক্ষায় তা প্রমাণিতও হয়েছে। ব্যথায় খুব কষ্ট পাচ্ছে এমন রোগীকে ডাক্তাররা তাদের প্রেমিক বা প্রেমিকার ছবি দেখিয়েছিলেন। তখনই তাদের ব্যথার মাত্রা অপেক্ষাকৃত কমে গিয়েছিল।

সেক্স যে সবসময় ভাল হবে, তা নয়। এর খারাপ দিকও আছে। বেশি সেক্স করলে মহিলাদের ইউরিনারি ট্র্যাকট ইনফেকশন (UTI)-এর প্রবণতা বেড়ে যায়। এমন অনেক মহিলা পৃথিবীতে রয়েছেন যাঁরা শুধু বেশি সেক্স করার জন্য সমস্যায় ভুগছেন। ই-কোলাই ব্যাকটেরিয়া থেকে ইউটিআই হয়। সেক্সের ফলে মহিলাদের ব্লাডারে এই ব্যাকটেরিয়া সঞ্চিত হয়। তাই সেক্সের পর বেশি সতর্ক থাকতে হয় মহিলাদের। যোনি ও তার সংসর্গ সমস্ত জায়গা ভাল করে পরিষ্কার করতে হয়।

স্বাধীনতা দিবসে ভারতীয়দের জন্য আকর্ষণীয় অফার ‘পর্নহাব’-এর ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement