BREAKING NEWS

৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সঙ্গমে আগ্রহ হারাচ্ছে আপনার সঙ্গী? জেনে নিন সমস্যা সমাধানের উপায়!

Published by: Akash Misra |    Posted: August 5, 2021 7:03 pm|    Updated: August 5, 2021 7:04 pm

5 Ways To Increase Intimacy In Your Relationship | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্পর্কে যৌনতা অত্যন্ত জরুরি একটা বিষয় (Physical Intimacy)। এতে সম্পর্কের বন্ধন আরও দৃঢ় হয়। সঙ্গমে লিপ্ত হওয়াটা ভালবাসা (Love) প্রকাশের এক মাধ্যমও বটে। তবে অনেক সময়ই এই রোজকার ব্যস্ততায় ভালবাসা থাকলেও, তার প্রকাশ ঘটে না। অনেক সময়ই এর নেপথ্যে থাকে গুরুতর কোনও কারণ। হতে পারে তা কাজের স্ট্রেস, হতে পারে কোনও বিষয় নিয়ে দুশ্চিন্তা, মানসিক অবসাদ। আবার অনেক সময় এর নেপথ্যে থাকতে পারে কঠিন কোনও রোগও। তাই এ ব্যাপারে অবহেলা না করাই ভাল। এই সমস্যার সমাধান একটু সচেতন থাকলেই করা যায়।

১) যদি দেখেন আপনার সঙ্গী দীর্ঘদিন ধরে সঙ্গমের প্রতি অনীহা প্রকাশ করছে। তাহলে তা নিয়ে কখনওই অশান্তি করবেন না। বরং মন খুলে কথা বলুন। সমস্যাটা ঠিক কী, তা জানার চেষ্টা করুন। আর এই আলোচনা কখনওই ঘরবন্দি হয়ে নয়। বরং একটু নিরিবিলি জায়গায়, একান্তে আলোচনা করুন।

[আরও পড়ুন: কীভাবে জেতা যাবে মেয়েদের মন? ট্রাই করুন এই ৫ উপায়]

২) সঙ্গীকে একটু সময় দিন। হালকা রোমান্সে কিছুদিন আটকে থাকুন। দেখবেন এতে সঙ্গীর সমস্যা দূর হতে পারে।

৩) অনেক সময় অফিসের কাজের চাপ বা ব্যক্তিগত কোনও দুশ্চিন্তার কারণে সঙ্গমের প্রতি অনীহা আসতে পারে। কাজ থেকে কিছুদিনের জন্য বিরতি নিয়ে কাছে-পিঠে কোথাও ঘুরে আসুন। সঙ্গীর সঙ্গে কোয়ালিটি টাইম কাটান।

৪) ব্লাড প্রেসারের সমস্যা, ব্লাড সুগারের সমস্যা থাকলে অনেক সময় সঙ্গমের প্রতি অনীহা প্রকাশ পায়। তাই চিকিৎসকের পরামর্শ নিন।

৫) এক্সারসাইজ, মেডিটেশন করলেও সুফল পাওয়া যায়। সঙ্গী এবং আপনিও নিয়মিত ব্যায়াম করা শুরু করুন। দেখবেন সুফল পাবেন। অতিরিক্ত ফাস্টফুড থেকে নিজেকে দূরে রাখুন।

[আরও পড়ুন: প্রেমিক যদি হয় রাগী মানুষ! কাবু করুন এই ৫ উপায়ে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×