২১ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ৮ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড় মানেই ভাল। সব ক্ষেত্রে কিন্তু একথা প্রযোজ্য নাও হতে পারে। এই যেমন পুরুষাঙ্গের কথাই ধরুন না। প্রায় প্রত্যেক পুরুষই চান, তাঁদের গোপনাঙ্গ যেন হয় আকারে বড় ও আকর্ষণীয়। কিন্তু সে ধারণা সবসময় ঠিক নয়। কারণ গবেষণা অন্য কথা বলছে। গড়পড়তা মাঝারি মাপের পুরুষাঙ্গই পছন্দ করেন মহিলারা।

গবেষণায় জানা গিয়েছে, সহানুভূতিশীল পুরুষই মহিলাদের বেশি আকৃষ্ট করে। কিন্তু মিলনের ক্ষেত্রে তাঁদের বড় পুরুষাঙ্গ একেবারেই নাপসন্দ। অনেক পুরুষ একথা শুনে অবাক হতেই পারেন। কিন্তু এর পিছনে বেশ কিছু কারণও আছে। সমীক্ষায় মহিলাদের জিজ্ঞাসা করা হয়েছিল, কোন মাপের পুরুষাঙ্গ তাঁদের পছন্দ? উত্তরে তাঁরা সঠিক মাপ বলতে না পারলেও অ্যাভারেজ অর্থাৎ স্বাভাবিক গড় মাপেই কমফর্টেবল বলে জানান। সমীক্ষায় গড় পুরুষাঙ্গের পক্ষে ভোট পড়েছে ৮ শতাংশ। সেখানে অতিরিক্ত বড় গোপনাঙ্গ পেয়েছে ৩ শতাংশ। অপেক্ষাকৃত ছোট পুরুষাঙ্গের পক্ষে ভোট ১ শতাংশ। প্রশ্ন হল, এমনটা কেন? একটা নয়, একাধিক কারণ রয়েছে।

sex

[আরও পড়ুন: এবার বিয়ের আগে করতে হবে কোর্স, পাশ করলেই বসা যাবে ছাদনাতলায়]

১. অতিরিক্ত বড় পুরুষাঙ্গ হলে মিলনের ক্ষেত্রে নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয় মহিলাদের। ধারাবাহিক মিলনে সেই মহিলার গোপনাঙ্গও বড় হয়ে যায়। সঙ্গম নিয়ে নানা ধরনের পজিশন পরীক্ষা-নিরীক্ষা করতেও ইতস্তত করেন পার্টনার।

sex
২. বড় পুরুষাঙ্গের পুরুষরা মুখমেহনে সেভাবে আগ্রহ দেখান না। তাই তাঁদের সঙ্গে সঙ্গম বেশ একঘেয়ে মনে হতে পারে।
৩. অনেক মহিলার ভ্যাজাইনার গভীরতা চার-পাঁচ ইঞ্চির বেশি হয় না। সেক্ষেত্রে বড় পুরুষাঙ্গ সমস্যায় ফেলে দেয় তাঁদের।
৪. অনেক মহিলা বলছেন, বড় পুরুষাঙ্গ হলে পায়ূ সঙ্গমের (অ্যানাল সেক্স) কোনও প্রশ্নই ওঠে না। রীতিমতো চ্যালেঞ্জিং বিষয় হয়ে দাঁড়ায়। তাই গড় মাপই এক্ষেত্রে আরামদায়ক।
৫. বড় পুরুষাঙ্গের অধিকারীরা নিজেদের নিয়ে বেশ গর্বিতই হন। ফলে পার্টনারের ভাল-মন্দ সেভাবে অনুভব করার চেষ্টা করেন না। তাই মিলনের আনন্দে ভাটা পড়ে।

তবে এতে মন খারাপের কিছু নেই। বিশেষজ্ঞরা বলছেন, পার্টনারের প্রতি বেশি সহানুভূতিশীল হলে ভালবাসা বাড়বে। পুরুষাঙ্গের মাপই সবকিছু নয়, মহিলাদের মন জয় করার জন্য শিক্ষিত-আত্মবিশ্বাসী-বুদ্ধিমান হওয়াও জরুরি।

[আরও পড়ুন: ফটোশুট করাতে কাদায় মাখামাখি কেরলের দম্পতি, মুহূর্তে ভাইরাল ছবি]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং