গরমে ট্রেন্ডি থাকতে চান? রইল এই মরশুমের কিছু স্টাইলিং টিপস

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফাল্গুন এ বছরের মতো ইতি টেনে চৈত্রের অঙ্গনে পা বাড়িয়েছে। এদিকে গরমের বাহুল্যে এখনই প্রাণ যায় যায়। রোদ্দুরের চেহারা দেখে সাজগোজেও ভাঁটা পড়েছে? নিজের চুলকে কীভাবে সাজবেন বুঝতে পারছেন না? জুতো নিয়েও সংশয়ে রয়েছেন। আপনাদের জন্য রইল কিছু উপযোগী ফ্যাশন টিপস।

ববি পিন হেয়ার ডু

বসন্তকাল হলেও তাপমাত্রা এখনই মধ্য তিরিশে, অথচ ড্রাইনেসও মালুম হচ্ছে হাওয়ায়। হিউমিডিটি খানিক কম থাকার দরুণ এই সিজনে ট্রাই আউট করুন। ববি পিন হেয়ার ডু। এখন অনলাইন ও স্টোরে স্টোন সেটিং, গ্লিটারি ও অন্যান্য নানান অর্নামেন্টাল ববি পিন পাওয়া যায়। যে সাইডে আপনার পার্টিং করতে সুবিধা সেই মতো চুল আঁচড়ে ববি পিন দিয়ে ক্লিপ করে নিন। স্প্রিং-সামার কালেকশনের ফ্লোরাল অথবা প্যাস্টেল রঙা পোশাকের সঙ্গে দারুণ মানানসই। এই হেয়ার চাইলে চুল স্ট্রেটনিং করে নিতে পারেন, তাতে লুক আরও নিট হবে আর ম্যানেজেবল থাকবে।

ব্রেইডেড হেয়ারডু

না এ যেমন তেমন বিনুনি নয়। চুলের সামনের অংশ থেকে খেঁজুর ছড়া অথবা সাধারণ বিনুনি বাঁধার কেতা এই হেয়ারডু। ব্রেইড করা যেতে পারে এক সাইডে বা দু’পাশেই। উবের স্টাইলিশ লুক চাইলে ট্রাই করুন ট্রিপল ব্রেইডেড হেয়ারডু। চুলের তিনটে সেকশন করে বাঁধতে হবে বিনুনি, কপালে থাকবে না কোনও ফ্রিঞ্জেস বা ফ্লাইঅ্যাওয়ে। ব্রেইড করার আগে অল্প ওয়েটলেস অয়েল স্প্রে করে নিন অথবা একাংশে অল্প ব্র‌্যান্ডেড হেয়ার স্প্রে লাগান।

[নখের পাশের চামড়া ছেঁড়ার অভ্যাস আছে? বিপদ ডেকে আনবেন না]

ক্লাসিক বব

গ্রীষ্মের আগে অনেকেই চুল কেটে ছোট করে ফেলেন। ম্যানেজেবল অথচ স্টাইলিশ লুকের জন্য ট্রাই করুন শোল্ডার লেন্থ বব। ব্লো ড্রাই করে ছেড়ে রাখুন অথবা রোলার ব্রাশ বা থার্মাল হেয়ার ব্রাশ দিয়ে কোম্ব করুন। হিট স্টাইলিং করুন হিট প্রোটেকটিভ সেরাম বা স্প্রে লাগিয়ে। তারপর স্টাইলিং করুন,  এতে চুলের স্বাস্থ্য থাকবে অক্ষুণ্ণ।

হাই বান

বড় চুলের স্টাইলিং নিয়ে যাঁরা জেরবার তাঁরা এই সিজনে ট্রাই করুন হাই বান। চুল শ্যাম্পু করে কন্ডিশন করুন। এরপর হিটপ্রুফ সেরাম বা স্প্রে লাগিয়ে ব্লো ড্রাই করুন। তারপর রাবার ব্যান্ডের সাহায্যে মাথার ওপরদিকে উঁচু একটা খোঁপা করুন। কপালে ব্যাংগস বা ফ্রিঞ্জেস থাকলে সেট করে নিন। যেকোনও ক্যাজুয়াল পোশাক অথবা পার্টি ওয়্যারের সঙ্গে মানানসই এই হেয়ারডু।

পোনি অ্যান্ড ব্রেইড

নাইট আউট প্ল্যান অথচ খোলা চুলে যেতে আপনার আপত্তি। তাহলে ট্রাই করুন পোনি অ্যান্ড ব্রেইড লুক। চুল মোটা দাঁড়ার ব্রাশ দিয়ে আঁচড়ে অল্প শাইন স্প্রে লাগিয়ে নিন। এরপর নিট করে একটা পোনিটেল করুন মাথার ওপর দিকে। বাকি চুলে খেঁজুর ছড়া বা সাধারণ বিনুনি করে নিন। লুক সেট।

নিট লো বান

সব্যসাচী মুখোপাধ্যায়ের যাঁরা ভক্ত তাঁদের কাছে এই হেয়ারস্টাইল ভীষণ চেনা। দীপিকা-অনুষ্কা থেকে বলিউডের তাবড় নায়িকাদের বহু পাবলিক অ্যাপিয়ারেন্স ও অ্যাওয়ার্ড নাইটে দেখা গেছে এই হেয়ার স্টাইলে। চুল আঁচড়ে, মাঝখানে সিঁথি করে ঘাড়ের কাছে নিট পনিটেল বেঁধে নিন। এবার কাঁটা দিয়ে নিট বান করে নিন, প্রয়োজনে হেয়ার পিস বা অ্যাকসেসরিও ব্যবহার করা যায়। যেকোনও ট্র‌্যাডিশনাল পোশাকের সঙ্গে এই হেয়ারস্টাইল মানানসই।  ফ্লোয়িং ড্রেস বা গাউনকেও কমপ্লিমেন্ট করবে এই হেয়ারস্টাইল।

PrettySimple_660x6602

ম্যানিকিওর-পেডিকিওর

পা ঢাকা জুতোর বদলে এখন সময় ফ্ল্যাটস,  ব্রেডেড চপ্পল,  গ্ল্যাডিয়েটর পরার। তাই শীতের শেষে বসন্তে হাত-পা ফ্লন্ট করার জন্য চাই বিশেষ পরিচর্যা ও ঝকঝকে ম্যানিকিওর। এই সিজনের নতুন ম্যানিকিওর-পেডিকিওর ট্রেন্ড মেটালিক। দুটো মেটালিক শেড দিয়ে স্ট্রাইপ অথবা যেকোনও একটা মেটালিক শেডের নেলপলিশ পরুন। ওপরে টপ কোট লাগিয়ে আনুন বাড়তি শাইন। ম্যানিকিওর-পেডিকিওর মেনটেন করা জরুরি। এজন্য হাতের কাছে বাড়িতে রাখুন কিউটিকল অয়েল ও হ্যান্ড অ্যান্ড ফুট ক্রিম। এই সিজনে লোগো নেল আর্ট,  স্ট্রাইপ নেল আর্ট,  অ্যাবস্ট্রাক্ট সোয়ার্ল,  পেটাল, ডটস-এর মতো মোটিফও পপুলার।

[মোবাইলের বিকিরণ বিষের থাবায় শিশুরা, আড়ালে ব্রেন ক্যানসারের বীজ]

স্ট্র‌্যাপি স্যান্ডেল ও শু

লেদার ও পিউ লেদারের টো রিং স্ট্র‌্যাপি স্যান্ডেল, ফ্ল্যাট স্যান্ডেল, হিলড স্যান্ডেলস উইথ ক্রিসক্রস স্ট্র‌্যাপ, ওয়েজেস, সোয়েডের তৈরি এমব্রয়ডারি করা স্যান্ডেল, মেটালিক স্যান্ডেল, পিপটো, ব্রেডেড স্যান্ডেল এই সিজনে মাস্ট হ্যাভ।

পা ঘামার সমস্যা থাকলে পা ঢাকা জুতোর বদলে এই ধরনের ব্রিদেবল জুতো পরা ভাল। পিউ লেদারে লেসার কাট আউট ডিটেলিং-এর স্যান্ডেলও ট্রাই করতে পারেন। কর্পোরেট পোশাকে ও ড্রেসের সঙ্গে পরতে পারেন পয়েন্টেড টো পাম্পস। ক্যাজুয়াল পোশাকের সঙ্গে ফ্রিঞ্জ দেওয়া লেদার ফ্ল্যাটস,  অ্যাঙ্কেল র‌্যাপ,  স্যান্ডেল গ্ল্যাডিয়েটর স্যান্ডেল,  ট্রাই করুন। কুর্তি-সালোয়ার কামিজের সঙ্গে টো রিং লেদার স্যান্ডেল, অ্যাঙ্কেল স্ট্র‌্যাপ স্যান্ডেল, ট্রি-স্ট্র‌্যাপ স্যান্ডেল পরতে পারেন। চলতি ট্রেন্ডে এমব্রয়ডার্ড হিলস, পাম্পস, লোফার্স ও স্যান্ডেল ভীষণ পপুলার। সঙ্গে কালার ব্লকড হিলস বা পাম্পসও ট্রেন্ডিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *